২৩.২.১৩

জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার গুলোর পরিসংখ্যান ২০১৩

আমাদের প্রতিটা  ফিচার টেক এ চেষ্টা করি একটু ভিন্ন ধরনের টেক দেবার জন্য।যেমন,আমাদের প্রথম ফিচার টেকে আমরা দিয়েছিলাম ফেসবুকের ১৭ টা গোপন রহস্য।তারই ধারাবাহিকতায় আজকের টেক ফিচার জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার গুলোর পরিসংখ্যান ২০১৩




যারা ইন্টারনেট ব্যাবহার করেন তারা অবশ্যই কোন না কোন ব্রাউজার ব্যাবহার করেন।এর মধ্যে গুগল ক্রম,ফায়ার ফক্স,ইন্টারনেট এক্সপ্লোরার,সাফারি এবং অপেরা বেশি জনপ্রিয়।আপনি জানেন কি বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার কোনটি? আপাতদৃষ্টিতে আপনার মনে হতে পারে ফায়ার ফক্স।কিন্তু বর্তমানে সবচেয়ে বেশি জনপ্রিয়/ব্যাবহৃত ব্রাউজার হল গুগল ক্রম।মোট ব্যাবহারকারীর ৪৮.৪ %  গুগল ক্রম ব্যাবহার করেন।দ্বতীয় স্থানে আছে ফায়ার ফক্স যার ব্যাবহারকারীর সংখ্যা ৩১.১ %।

আমরা সকলে হয়ত বিশ্বের ১ নম্বর ওয়েব ডিজাইনের টিউটোরিয়াল সাইট w3schools.com/ এর নাম শুনে থাকব।w3schools.com/ এর এলেক্সা ২৩০।তার মানে বুঝতেই পারছেন প্রতিদিন কি পরিমাণ ভিজিট হয় এই সাইটটিতে  এবং ভিজিটরেরা কোন না কোন ব্রাউজার থেকে ভিজিট করে এখানে।

তাদের লগ ফাইল অনুসন্ধান করে তারা গত ১০ বছরের একটা পরিসংখ্যান বের করেছে।এখানে ২০১২ এবং ২০১৩ এর জানুয়ারী মাসের পরিসংখ্যান দেওয়া হল।



 


 উল্লেখ্য উপরোক্ত পরিসংখ্যান বিশ্বের আসল ব্রাউজার ব্যাবহারকারীর সংখ্যা বহন করে না।কারণ,w3schools.com যারা ভিজিট করেন তারা সাধারণত টেকনলজি বিষয়ের ভিজিটর।এরকম বিভিন্ন ধরনের ভিজিটর আছেন যারা বিভিন্ন ধরনের ব্রাউজার ব্যাবহার করতে ভালবাসেন।

প্রতিবন্ধকতা যায় থাকুক আমরা আমাদের ব্যাবহৃত ব্রাউজার সম্পর্কে একটা ধারনা পেলাম।




ইমেইলের মাধ্যমে প্রতিদিনের আপডেট নিন

Follow us!

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার বন্ধুকে জানান

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More